হাসপাতালে চিকিৎসকের গায়ে অ্যাপ্রোন দেখতে না পেয়ে ক্ষোভ স্বাস্থ্যমন্ত্রীর

by glmmostofa@gmail.com

চট্টগ্রাম প্রতিনিধি।। 

চট্টগ্রামে এক বেসরকারি হাসপাতাল পরিদর্শনকালে কর্তব্যরত চিকিৎসকের গায়ে অ্যাপ্রোন না দেখায় ক্ষোভ ঝেড়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এমনকি অ্যাপ্রোন না পরা চিকিৎসকসহ হাসপাতালের বেহাল অবস্থা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল সেন্টার হাসপাতাল পরিদর্শন চলাকালে এই ঘটনা ঘটেছে বলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরিদর্শনে এসে যে দুইজন ডাক্তারের সাথে কথা বলেছি কারও গায়েই কোনো অ্যাপ্রোন নেই। পরিদর্শনকালে হাসপাতালে কোন লাইসেন্সও টানানো পাইনি। এছাড়া হাসপাতালের ইনফরমেশন অফিসারের ছবিসহ কোন প্রকার তথ্যাদি নেই। জরুরি বিভাগে কোনো সাকার মেশিনও ছিল না।পরিদর্শনে হাসপাতালে স্বাস্থ্যসেবার সামগ্রিক মান দেখে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন অসন্তোষ প্রকাশ করেন। এমনকি পরিদর্শন শেষে হাসপাতাল কর্তৃপক্ষকে হাসপাতালে স্বাস্থ্যসেবার এই বেহাল অবস্থার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফরেরর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী ।

You may also like

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন নিউমার্কেট সিটি কমপ্লেক্স ৪৪/১, রহিম স্কয়ার

নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999
ইমেইল : news@pran24.com