সফলভাবে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো পাথর অপারেশন

by glmmostofa@gmail.com

নিজস্ব প্রতিবেদক।। 

প্রথমবারের  মতো ময়মনসিংহের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সফলভাবে পিত্তথলির পাথর অপারেশন করা হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে পৌরসভার এক নম্বর ওয়ার্ড বইদভিটার বাসিন্দা মো. অনিছুর রহমান বাদলের স্ত্রী নাসরিন আক্তারের (৪৫) পিত্তথলির পাথর অপারেশন করা হয়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) মোহাম্মদ হাসানুল হোসেন  এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘১৯৮৩ সালে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা হওয়ার পর প্রথমবারের মতো এখানে পিত্তথলির পাথর অপারেশন করা হয়েছে। এর আগে আমি আসার পর ২০২১ সালে এখানে সিজারিয়াপন সেকশন শুরু করি। বুধবার  হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা. এনামুল হক সোহেল পিত্তথলির অপারেশনটি করেন এবং হাসপাতালের অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ডা. সুলতান ফজলে রাব্বি নাহিদ রোগীর অজ্ঞানের কাজ করেন।’

তিনি আরও বলেন, ‘আমাদের হাসপাতালে খুবই উন্নতমানের অপারেশন থিয়েটার রয়েছে। এ ছাড়া দক্ষ সার্জন ও অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞও রয়েছেন। এখানে প্রায়ই সফলভাবে সিজারিয়ান অপারেশন হয়ে থাকে। প্রথমবারের মতো সফলভাবে পিত্তথলির পাথর অপারেশন করা হলো। আশা করি এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’

পিত্তথলির পাথর অপারেশন করা নাসরিন আক্তারের ছেলে নিয়ন মিয়া বলেন, ‘ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এমন একটি সেবা পেয়ে আমরা খুবই আনন্দিত। এজন্য আমার পরিবারের পক্ষ থেকে হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসক, সেবিকা ও স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

You may also like

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন নিউমার্কেট সিটি কমপ্লেক্স ৪৪/১, রহিম স্কয়ার

নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999
ইমেইল : news@pran24.com