বিডিএস ফার্স্ট প্রফেশনাল পরীক্ষায় প্রথম হলেন ইফতি

by glmmostofa@gmail.com

নিজস্ব প্রতিবেদক।। 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভু্ক্ত ডেন্টাল কলেজ ও ইউনিটগুলোর বিডিএস ফার্স্ট প্রফেশনাল পরীক্ষার ফলাফলে প্রথম স্থান অর্জন করেছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের (এসএসএমসি) শিক্ষার্থী নুসরাত জাহান ইফতি।

রোববার (২৬ মে) বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত ফলাফল বিশ্লেষণ করে তথ্য জানা গেছে।

ফার্স্ট প্রফেশনাল পরীক্ষার সিলেবাসে জেনারেল এনাটমি, ডেন্টাল এনাটমি, ফিজিওলজি ও বায়োকেমেস্ট্রি—এই চারটি বিষয় রয়েছে। নুসরাত জাহান ইফতি সব বিষয়ে বিডিএসের সর্বোচ্চ নম্বর অনার্স মার্ক পেয়েছেন। প্রায় এক হাজার ২০০ শিক্ষার্থীর মধ্যে প্রথম স্থান করেছেন এসএসএমসির ১১তম ব্যাচের এই শিক্ষার্থী।

অনুভূতি জানতে চাইলে নুসরাত জাহান ইফতি  বলেন, ‘খুবই ভালো লাগছে। আমি চেষ্টা করেছি, আল্লাহ আমাকে দিয়েছেন। মেডিকেলের শিক্ষকরা অনেক সহযোগিতা করেছেন। ব্যাচমেটরাও খুব সহযোগিতা করেছেন। সেই সঙ্গে আমার নানা-নানু অনেক অনুপ্রেরণা দিতেন। আর বাবা-মায়ের অবদান ছিল অতুলনীয়। সবার প্রতি অনেক কৃতজ্ঞতা।’

নোয়াখালীর মেয়ে ইফতি জেলার জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রাজধানীর ভিকারুন্নিসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিন ভাইবোনের মধ্যে সবার বড় তিনি।

নুসরাত জাহান ইফতির বাবা একজন ব্যবসায়ী ও মা গৃহিনী। এর আগে তিনি বিডিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধায় ৩৮৫তম স্থান অর্জন করেন ।

You may also like

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন নিউমার্কেট সিটি কমপ্লেক্স ৪৪/১, রহিম স্কয়ার

নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999
ইমেইল : news@pran24.com