ডাক্তারের ছদ্মবেশে হাসপাতালে ঢুকে রোগীদের হত্যা করল ইসরাইলি সেনারা

by glmmostofa@gmail.com

নিউজ ডেস্ক।। 

ফিলিস্তিনের গাজার পর এবার পশ্চিম তীরে নয়া তাণ্ডব চালাল ইসরাইলের সেনাবাহিনী। ডাক্তার-নার্সের ছদ্মবেশে হাসপাতালে ঢুকে হত্যা করল রোগীদের।

মঙ্গলবার জেনিন শহরের ইবনে সিনা হাসপাতালে ভয়ংকর এ হত্যাকাণ্ড ঘটাল ইসরাইল।

বন্দুকে ‘সাইলেন্সার’ দিয়ে তিন ফিলিস্তিনিকে ঘুমন্ত অবস্থায় হত্যা করেছে। নিহতদের তিনজনই যুবক বয়সি যাদের মধ্যে দুজন ভাই ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশিত একটি ভাইরাল ভিডিওতে দেখা যায়, হাসপাতালের অভ্যন্তরে ইসরাইলের ‘হিট স্কোয়াড’ বাহিনীর বন্দুক দেখে আতঙ্কিত হয়ে যায় কর্মী এবং রোগীরা। হাসপাতালের সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা।

অধিকৃত পশ্চিম তীরের হাসপাতালটিতে ইসরাইলি বিশেষ বাহিনীর ১০ জন কর্মী প্রবেশ করে। এর পরই চালায় হামলা। নিহত তিন ফিলিস্তিনি হলেন মোহাম্মদ, বাসিল আল-গাজ্জাভি এবং মোহাম্মদ জালামনা।

অনলাইনে ছড়িয়ে পড়া হাসপাতালের সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ইসরাইল বাহিনী ছদ্মবেশে ইবনে সিনা হাসপাতালে ঢুকে পড়েছেন। সেখানে তিনজন নারী নার্সের বেশে আর দুজন ছিলেন চিকিৎসকের বেশে। তারা অস্ত্র হাতে হাসপাতালের বারান্দা দিয়ে ছোটাছুটি করছেন।

ঘটনার পর হাসপাতালে একজন চিকিৎসক জানিয়েছেন, নিহত তিনজনের মধ্যে একজন কয়েক মাস আগে ইসরাইলি অভিযানে আহত হয়েছিলেন। এই হাসপাতালে তার চিকিৎসা চলছিল।

হামলার পর ইসরাইলিদের দাবি, হাসপাতালে লুকিয়ে থাকা হামাসদের ‘নির্মূল’ করতে এমন পদক্ষেপ নিয়েছে তারা। অন্যদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস জানিয়েছে, ইসরাইলি সেনাদের এই অপরাধের জবাব দেওয়া হবে।

নিহত তিনজনের বিষয়ে হামাস আরও জানিয়েছে, তাদের মধ্যে একজন এই সংগঠনের সদস্য। আরেকজন জেনিন ব্যাটালিয়নের আর অপরজন ফিলিস্তিনি যোদ্ধা ছিলেন।

 

You may also like

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন নিউমার্কেট সিটি কমপ্লেক্স ৪৪/১, রহিম স্কয়ার

নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999
ইমেইল : news@pran24.com