অস্থিতিশীল পরিস্থিতিতে স্বাস্থ্য সেবার উন্নতি সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

by glmmostofa@gmail.com

নিজস্ব প্রতিবেদক।।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,  বর্তমান সরকারের আমলে আপনারা জানেন, দেশের স্বাস্থ্য সেবার অনেক উন্নয়ন হয়েছে। মানুষের গড় আয়ু বেড়েছে, কিডনি, লিভার ট্রান্সপ্লান্ট হচ্ছে। এগুলো আগে এই দেশে হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই নানা উন্নয়ন ও অর্জন এসেছে। তবে যেখানে জ্বালাপোড়াও হবে, সেখানে কোন উন্নয়ন সম্ভব নয়। এমন অস্থিতিশীল পরিস্থিতিতে স্বাস্থ্য সেবার উন্নতিও সম্ভব নয়। বাংলাদেশের উন্নয়ন অনেক দেশই সহ্য করতে পারে না বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে “পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ” উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী  এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সরকার স্বাস্থ্য খাতের উন্নয়নে অনেক চেষ্টা করেছে। শুধু স্বাস্থ্য খাতই নয়, সার্বিকভাবেই দেশের নানা উন্নয়ন হয়েছে। কিন্তু বাংলাদেশের এসব উন্নয়ন অনেক দেশই সহ্য করতে পারে না।  এমনকি একটি দেশ যখন উন্নতি করে, তখন অনেক দেশই নানা চক্রান্ত শুরু করে। এমনভাবে তারা আপনাকে ধরবে, যেন আপনাকে তাদের কথা শুনতেই হবে। তাদের অ্যাজেন্ডা বাস্তবায়ন করলেই ভালো। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী সাহসিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। এতোকিছুর মধ্যেও তিনি উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছেন।

জাহিদ মালেক সতর্ক করে বলেন, আমাদেরকে একটি কথা মনে রাখতে হবে, দেশের সমস্যা হলে সেটি সকলের জন্যই সমস্যার কারণ হয়ে দাঁড়াবে। সেই সমস্যা থেকে কেউই বাদ যাবে না  মন্তব্য করেন তিনি।

You may also like

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন নিউমার্কেট সিটি কমপ্লেক্স ৪৪/১, রহিম স্কয়ার

নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999
ইমেইল : news@pran24.com