করোনায় শনাক্তের হার আরও বাড়লো

by glmmostofa@gmail.com

নিজস্ব প্রতিবেদক।।

আবারও করোনাভাইরাস সংক্রমণের হার বাড়ছে। একইসঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রোববার করোনায় কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছেন ১৮ জন। আর শনাক্তের হার বেড়ে দাঁয়েছেন ৩ দশমিক ৬৭ শতাংশে। যদিও দীর্ঘদিন ধরেই দেশে করোনা ভাইরাসে মৃত্যু, আক্রান্ত এবং  সংক্রমণের হার ছিল  নিম্নমুখী। দীর্ঘ এই কোন মৃত্যু হয়নি, রোগী শনাক্ত হচ্ছিল ৪ থেকে ৫ জন করে। এমনকি শনাক্তের হারও ছিল ১ শতাংশের আশপাশে। কিন্তু  হঠাৎ করেই শনাক্তের তিন শতাংশের ওপরে নিচে ওঠানামা করছে।

রোববার  (৩১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়,  দেশে সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৬ হাজার ২৯২ জন। আর এ পর্যন্ত করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৭৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৯১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৩০ হাজার ৯৪৮টি। আর গত ২৪ ঘণ্টায় ৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৩ হাজার ৯২৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় এক দশমিক ৪৪ শতাংশ মৃত্যুর হার।

You may also like

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন নিউমার্কেট সিটি কমপ্লেক্স ৪৪/১, রহিম স্কয়ার

নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999
ইমেইল : news@pran24.com